জাবিতে যৌন নিপীড়ক শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-13 18:16:42

যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান জনির শাস্তিসহ চার দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের কাউন্সিল কক্ষের সামনে সিন্ডিকেট সভা চলাকালীন সময়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

তাদের অন্যান্য দাবিগুলো হলো- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সাংবাদিক আসিফ আল মামুনকে মারধরের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের বিচার করা, নিজেদের ইচ্ছা মতো গাছ না কেটে দ্রুত মাস্টারপ্ল্যান প্রণয়ন করা, জাবির সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি সৌমিক বাগচীকে হামলার দায়ে চিহ্নত সন্ত্রাসীদের দ্রুত বিচার নিশ্চিত করা।

বিক্ষোভ সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের (একাংশ) আহব্বায়ক আলিফ মাহমুদ বলেন, 'উপাচার্যকে নিয়ে বাজে মন্তব্যকারী ও যৌন নিপীড়ক জনির বিচার দ্রুত সময়ের মধ্যে করতে হবে। স্ট্রাকচার কমিটি হওয়ার আড়াইমাস পেরিয়ে গেলেও সে তার বিভাগে ক্লাস নিচ্ছে। জনির ফাঁস হওয়া অডিওতে যে চার-পাঁচ জনকে ইঙ্গিত করে হুমকি দেওয়া হয়েছে তারাই এই সুযোগ দিচ্ছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া জরুরী।'

নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সামিয়া সোহাগী বলেন, 'আমরা গাছ কাটা, ভবন নির্মাণের বিরুদ্ধে না। আমরা চাই মাস্টারপ্ল্যান প্রণয়ন করে পরিকল্পিত উন্নয়ন হোক। এভাবে রাতের আধারে অপরিকল্পিতভাবে গাছ কাটা বন্ধ করতে হবে ও অযথা ভবন নির্মাণ বন্ধ করতে হবে।’



এ সম্পর্কিত আরও খবর