জবির নতুন ট্রেজারার হুমায়ুন কবীর চৌধুরী

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-05 16:30:13

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ট্রেজারার হিসেবে নিযুক্ত হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বিশ্ববিদ্যালয়-২ অধিশাখার সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১২ (১) ধারা অনুসারে ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, অধ্যাপক, মার্কেটিং বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়-কে উক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো। জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ধারা ১২ এর উপধারা ৪, ৫, ৬, ৭ ও ৮ অনুসারে তিনি ট্রেজারারের দায়িত্ব পালন করবে। ট্রেজারার পদে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর।

আরোও বলা হয়, ট্রেজারার পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ অর্থ সম্মানী হিসেবে পাবেন ক্যাম্পাসে অবস্থান করবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

অধ্যাপক ড. হুমায়ুন কবীর চৌধুরী জগন্নাথ বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের সাবেক চেয়ারম্যান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এম .কম এবং বি .কম ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি জাপানের ইয়োকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটিতে এমবিএ এবং পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন এবং সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

এছাড়াও, তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

এ সম্পর্কিত আরও খবর