নির্বাচনের বিরুদ্ধে রাজু ভাস্কর্যে শিক্ষার্থীর অবস্থান, 'মানসিক ভারসাম্যহীন' বললেন পরিবার

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-12-30 23:17:42

আওয়ামী লীগ সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলসহ ৪ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালনকালে ‘মানসিক ভারসাম্যহীন’ উল্লেখ করে তাকে আন্দোলন থেকে সরিয়ে নিয়ে গেছেন তার পরিবারের সদস্যরা।

শনিবার (৩০ ডিসেম্বর) রাত নয়টার দিকে আন্দোলনরত শিক্ষার্থী আকাশ বিশ্বাসের মামা ‘তার বাবা অসুস্থ‘ বলে তাকে বাসায় নিয়ে যান। আকাশ বিশ্বাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী। তিনি জগন্নাথ হলের অনাবাসিক শিক্ষার্থী।

এ বিষয়ে আকাশ বিশ্বাসের মামা ড. তন্ময় বলেন, আকাশ বেশ কিছুদিন থেকেই মানসিক ভারসাম্যহীন। তার নিয়মিত চিকিৎসা চলছে। আজকে আমি হঠাৎ করেই জানতে পারি আকাশ বিশ্ববিদ্যালয়ে একাই অবস্থান কর্মসূচি পালন করছে। পরে আমি বিশ্ববিদ্যালয়ে গিয়ে তাকে নিয়ে আসতে চাইলে সে আসতে না চাইলে ‘তার বাবা হঠাৎ অসুস্থ হয়েছে’ বলে তাকে বাসায় নেওয়ার ব্যবস্থা করি।

এ বিষয়ে জগন্নাথ হল প্রাধ্যাক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা বলেন, ছেলেটা নন রেসিডেন্ট। সে হলেও না থেকে তার ডাক্তার মামার সাথে ঢাকায় একটি বাসা নিয়ে থাকে। আমি যখন জানতে পারি ছেলেটা রাজু ভাস্কর্যের সামনে অবস্থান গ্রহণ করেছে তখন আমি তার বাবার নাম্বার জোগাড় করে ফোন দিলে তিনি বলেন- তার ছেলে কিছুদিন ধরে মানসিক সমস্যায় ভুগছে। পরে রাত নয়টার দিকে তার মামা এসে তাকে বাসায় নিয়ে যাবার ব্যবস্থা করে।

এ সম্পর্কিত আরও খবর