জাবি প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-15 12:12:14

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু হয়েছে।

রোববার (১৪ জানুয়ারি) সকাল ১০ টায় রেজিস্ট্রার ভবনের কাউন্সিল কক্ষে ভর্তি আবেদন কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে, এবারে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন আজ সোমবার (১৪ জানুয়ারি) শুরু হয়ে ৩১ জানুয়ারি রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে। এবারও ভর্তি পরীক্ষা ৬ টি ইউনিটে অনুষ্ঠিত হবে। 

‘A’ ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, ‘B’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ, ‘C’ ইউনিটের অধীনে কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ‘C1’ ইউনিটের অধীনে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ, ‘D’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ এবং ‘E’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ভর্তি আবেদনও একই দিন শুরু হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (juniv-admission.org) পাওয়া যাবে।

ভর্তি আবেদন কার্যক্রম উদ্বোধনের সময় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার মো. আবু হাসান, উপ-রেজিস্ট্রার (শিক্ষা) এবং সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ।

এ সম্পর্কিত আরও খবর