প্রকৌশলী লাঞ্ছিতের প্রতিবাদে কুয়েটে কর্মবিরতি

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম | 2023-08-28 08:28:03

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) অভ্যন্তরে বহিরাগত কর্তৃক নির্বাহী প্রকৌশলী আসলাম পারভেজকে লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর দফতরে কর্মবিরতি পালন চলছে। এছাড়া ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘দুর্বার বাংলা’ চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। কুয়েট অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মোঃ আনিছুর রহমান ভূঞার সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ড. মোঃ জুলফিকার হোসেন, খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (তড়িৎ) হুসাইন মুহাম্মদ এরশাদ, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মোঃ মাহমুদুল হাসান, সহকারী পরিচালক (স্টোর) মোঃ জাহাঙ্গীর হোসেন, ৩য় শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি মোঃ মামুনুর রশীদ জুয়েল, ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইমরান আলী রনি প্রমুখ।

এ সময় বক্তারা কুয়েটের নির্বাহী প্রকৌশলী আসলাম পারভেজকে লাঞ্ছিতের ঘটনার বিচার ও পরবর্তীতে যাতে অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি দাবি জানান।

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এর নিকট একটি উল্লেখিত ঘটনার বিষয়ে ব্যবস্থা গ্রহণের দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। ভাইস-চ্যান্সেলর মহোদয় স্মারকলিপি গ্রহণ করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, স্থানীয় একজন ইউপি সদস্যকে অভিযুক্ত করে এ কর্মসূচি পালিত হয়।

এ সম্পর্কিত আরও খবর