স্বৈরাচার বিরোধী দিবসে ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদে জাবিতে মোমবাতি প্রজ্বলন

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-15 04:19:28

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদে ৫ দফা দাবিতে স্বৈরাচার বিরোধী দিবসে চলচ্চিত্র প্রদর্শনী, মৌন মিছিল এবং মোমবাতি প্রজ্বলন করেছে শিক্ষক- শিক্ষার্থীদের সম্মিলিত প্ল্যাটফর্ম 'নিপীড়ন বিরোধী মঞ্চ'।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় 'নিপীড়ন বিরোধী মঞ্চের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বরে চলচ্চিত্র প্রদর্শনী শেষে মৌন মিছিল বের করে শহিদ মিনারে মোমবাতি প্রজ্বলন করে শিক্ষক-শিক্ষার্থীরা।

মোমবাতি প্রজ্বলন শেষে নিপীড়ন বিরোধী মঞ্চের সদস্য সচিব মাহফুজ ইসলাম মেঘ বলেন, সম্প্রতি ঘটে যাওয়া ধর্ষন, শিক্ষকের নিপীড়ন,যৌন নিপীড়ন এবং অছাত্রদের হলে অবস্থান নিয়ে প্রতিবাদ করছি। আজকে আমাদের প্রতিবাদের অংশ হিসেবে ছিল চলচিত্র প্রদর্শন, মোমবাতি প্রজ্বলন।

এসময় তিনি আরও বলেন, আমরা দেখতে পাচ্ছি এই প্রশাসন আমাদের দাবিগুলো মানতেছে না , তারা যেরকম স্বেচ্ছাচারী আচরণ করতেছে তাতে মনে হচ্ছে তারা স্বৈরাচারী হয়ে উঠছে দিনকে দিন। মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে আমরা বলতে চাই আজকে যে বিশেষ দিন রয়েছে স্বৈরাচার বিরোধী দিবস সেই দিবসের সাথে আমরা একাত্মতা প্রকাশ করছি।

বক্তব্য শেষে তিনি আগামীকাল সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত প্রশাসনিক ভবনে প্রতীকী অবরোধের পাশাপাশি মৌন প্রতিবাদ কর্মসূচির ঘোষণা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ, ইতিহাস বিভাগের অধ্যাপক গোলাম রব্বানি বলেন, ইতিহাস বিভাগের অধ্যাপক খোঃ লুৎফুল এলাহী।

এ সম্পর্কিত আরও খবর