ঢাবিতে সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক ৩

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:50:11

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হল থেকে ইয়াবাসহ সাবেক এক ছাত্রলীগ নেতা ও দুই বহিরাগতকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে প্রক্টরিয়াল বডির সাহায্যে অভিযান চালিয়ে হলের নর্থ ভবনের ১৯ নং কক্ষ থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে গাঁজা এবং কয়েক পিস ইয়াবা ও তা সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক ছাত্র ও ১৯নং কক্ষের বাসিন্দা বিধান চন্দ্র রায়, গোপালগঞ্জের বাসিন্দা সূবর্ণ বৈদ্য এবং একটি বেরসকারী টেলিভিশন চ্যানেলের কর্মচারী ইমরান আহমেদ শুভ।

বিধান চন্দ্র রায় জগন্নাথ হল শাখা ছাত্রলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। আটককৃত দুই বহিরাগত নিয়ে তিনি বেশিরভাগ সময়েই ঐ কক্ষটিতে অবস্থান করতেন বলে জানা গেছে।

হল সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে হলের উত্তর ভবনের ১৯নং কক্ষে মাদকের বড় এক চালান আসছে এমন খবর পেয়ে সাদা পোশাকধারী পুলিশের একটি দল নিয়ে কক্ষটিতে অভিযান চালান বিশ্ববিদ্যালয়ের সহকারী দুই প্রক্টর।

এ সময় অন্তত ৫০ গ্রাম গাজা, কয়েক পিস ইয়াবা ও তা সেবনের সরঞ্জামসহ বিধান ও শুভকে আটক করা হয়। অন্যদিকে অভিযানের খবর পেয়ে সূবর্ণ ২০ এর ১নং কক্ষে রাজিব নামের একজনের কাছে আশ্রয় নিলে সেখান থেকে তাকে আটক করা হয়।

এ বিষয়ে সহকারী প্রক্টর লিটন কুমার সাহা সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সাবেক এক ছাত্রসহ তিনজনকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। কক্ষটি সিলগালা করে দেওয়া হয়েছে।'

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, 'তিনজনের কেউই বিশ্ববিদ্যালয়ের ছাত্র না হয়েও তারা কীভাবে হলে অবস্থান করছেন, তাদের উদ্দেশ্য কী- তা ক্ষতিয়ে দেখছে পুলিশ।'

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আসীম কুমার সরকার জানান, হলের আবাসিক শিক্ষকদের সঙ্গে কথা বলে পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, 'বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করেছে। বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী তাদের বিরুদ্ধে পরে আইনি পদক্ষেপের দিকে এগুবো।’

এ সম্পর্কিত আরও খবর