চবি সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা ও নবীনবরণ অনুষ্ঠিত

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-02-29 21:10:41

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২০২৩ কার্যকরী পরিষদের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় সমিতির নতুন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে আয়োজিত হয় এই সভা।

চবি সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইমাম ইমুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবিসাসের সাবেক নেতৃবৃন্দ।

সভায় বক্তব্য রাখেন চবিসাসের সাবেক সভাপতি খলিলুর রহমান, বিজনেস স্ট্যান্ডার্ড এর সিনিয়র রিপোর্টার ওমর ফারুক, প্রথম আলোর সিনিয়র রিপোর্টার সুজন ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক ও বার্তা২৪.কমের স্পেশাল করেসপন্ডেট তাসনীম হাসান, প্রতিদিনের বাংলাদেশ-এর সিনিয়র রিপোর্টার হুমায়ুন মাসুদ, এখন টিভির স্টাফ রিপোর্টার আশহাবুর রহমান শোয়েব, সৈয়দ মোহাম্মদ বায়েজিদ ইমন ও আবদুল্লাহ আল মামুনসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

এর আগে বেলা ১১টায় শুরু হয় চবি সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা। সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক ইমাম ইমু ও অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রোকনুজ্জামান।

চবি সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান বলেন, সাংবাদিক সমিতি প্রতিবছর ক্যাম্পাস সাংবাদিকদের উদ্বুদ্ধ করতে মিডিয়া অ্যাওয়ার্ডের আয়োজন করে থাকে। বিজ্ঞ বিচারকরা প্রতিবেদনগুলো মূল্যায়ন করেন। প্রতি বছর এ প্রতিযোগিতায় অনেকেই অংশগ্রহণ করেন, তবে নিয়মানুযায়ী আমরা সেরা প্রতিবেকদেরই পুরস্কৃত করি। যারা পুরস্কার পেয়েছেন, তারা আরও বেশি অনুপ্রাণিত হয়ে কাজ করবেন। এটাই প্রত্যাশা আমাদের।

এবার বছরব্যাপী ক্যাম্পাস সাংবাদিকতায় অবদান রাখায় অনুসন্ধান ও ফিচার ক্যাটাগরিতে ৪ জনকে পুরস্কার দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। পুরস্কার প্রাপ্তরা হলেন- অনুসন্ধান ক্যাটাগরিতে বাংলানিউজের ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট মোহাম্মাদ আজহার ও বার্তা২৪. কমের চট্টগ্রাম কার্যালয়ের স্টাফ করেসপন্ডেন্ট রেদওয়ান আহমেদ এবং ফিচার ক্যাটাগরিতে দৈনিক প্রথম আলোর চবি প্রতিনিধি মোশাররফ শাহ ও দৈনিক পূর্বদেশ পত্রিকার চবি প্রতিনিধি শাহরিয়াজ মোহাম্মদ সেরা প্রতিবেদক নির্বাচিত হন।

এ সম্পর্কিত আরও খবর