জহির আমাদের মাঝে ফিরে আসবে: জবি উপাচার্য 

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-01 10:57:18

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য বলেন, 'আমি বিশ্বাস করি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কখনো পিছিয়ে পড়তে পারেনা। তারা সব সময় সামনে অগ্রসর হবে। জহির আমাদের মাঝে ফিরে আসবে, ইনশাল্লাহ।' 

গত বুধবার (২৮ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ চত্বরে অনুষ্ঠিত 'কনসার্ট ফর জহির' চ্যারিটি কনসার্টে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম। 

উপাচার্য আরও বলেন, 'জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এমন একটি কনসার্ট আয়োজন দেখে আমি আসলেই অভিভূত। যারা এমন একটি মহৎ উদ্যোগ হাতে নিয়েছে আমি তাদেরকে ধন্যবাদ জানাই। সেই সাথে আপনারা যারা যতটুকু সম্ভব জহিরের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিন।' 

জানা যায়, কনসার্টে কুঁড়েঘর, মেট্রোলাইফ, অড সিগনেচার, এনকোর, চান্দের গাড়ি, গল্প, প্রতিবিম্ব, মনের মানুষসহ মোট ১৪টি ব্যান্ডদল অংশ নিয়েছে। যার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজস্ব ব্যান্ডদলও ছিল।

রাত ১২টায় মঞ্চে আসে তাসরিফ খানের ব্যান্ডদল 'কুঁড়েঘর'। তাসরিফ তার মৌলিক গান ‘ব্যাচেলর’, ‘তাইতো আইলাম সাগরে’ ছাড়া আরও কয়েকটি গান গেয়ে মঞ্চ মাতিয়ছেন।

কনসার্টটির আয়োজকরা বলেন, জহিরের চিকিৎসার জন্য এখনো প্রায় ৮-১০ লক্ষ টাকার প্রয়োজন। তার পরিবারের পক্ষে এই অর্থ বহন করা সম্ভব হচ্ছে না। এজন্য গত কয়েক মাস ধরে টাকা সংগ্রহ করে আশানুরূপ সাড়া না পাওয়ায় চ্যারিটি কনসার্টটি আয়োজন করা হয়।

তারা আরও বলেন, কনসার্টে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ১০০ টাকা ও বহিরাগতদের জন্যে ১৫০ টাকা টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছিল। ব্যতিক্রমী একটি উদ্যোগের মাধ্যমে একজন শিক্ষার্থীর জীবন বাঁচানোর ক্ষেত্রে সহযোগিতা করতে এই উদ্যোগ নেওয়া হয়। কনসার্টে প্রায় ৪ লাখ টাকার টিকেট বিক্রি হয়েছে।

কনসার্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির চৌধুরী এবং প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

উল্লেখ্য, ব্লাড ক্যান্সারে আক্রান্ত জহির উদ্দিন শাখাওয়াত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এ সম্পর্কিত আরও খবর