খুবির সিএসই ডিসিপ্লিনে শিক্ষার্থীদের বিদায় ও নবীনবরণ

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম | 2023-08-25 03:55:44

খুলনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিসিপ্লিনের নবাগত ১৯ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও ১৫ ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৩ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনের স্মার্ট রুমে শিক্ষার্থীদের বিদায় নবীনবরণ অনুষ্ঠিত হয়।

ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

তিনি বলেন, ‘বর্তমান যুগ হচ্ছে ডিজিটাল যুগ। দেশকে এগিয়ে নিতে ২০২১ সাল পর্যন্ত যে রূপকল্প বাস্তবায়নের কাজ চলছে সেখানে সিএসইর গ্র্যাজুয়েটদের প্রধান গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।’

শিক্ষার্থীদের প্রতি মনুষ্যত্বকে বড় করে দেখা এবং শিক্ষার্থীদের মধ্যে মানবিক গুণাবলী বিকাশের ওপর জোর দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার ও ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. এসএম রফিজুল হক।

এছাড়া শিক্ষার্থীদের মধ্যে ১৫ ব্যাচের তানভীর হাসান ও সাইফুল ইসলাম স্মরণ, ১৬ ব্যাচের মো. সাইমন ইসলাম ফয়সাল, ১৭ ব্যাচের কামরুল ইসলাম, ১৮ ব্যাচের জাওয়াদুল ইসলাম এবং নবাগত শিক্ষার্থীদের পক্ষে নিশাত তাসনীম মিম বক্তব্য দেন। অনুষ্ঠানে বিদায়ী ও নবাগত শিক্ষার্থীদের ফুল ও ক্রেস্ট দেওয়া হয়। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর