জাবিতে নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. আলমগীরের যোগদান

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেট, বার্তা ২৪.কম, ঢাকা | 2024-03-20 19:26:42

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রক্টর পদে যোগদান করেছেন পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর।

গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) যোগদান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে’ ও শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তিনি।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে নব নিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, বিশ্ববিদ্যালয়ের শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে তিনি সর্বাত্মক চেষ্টা করবো। সকলের মতামতের ভিত্তিতে টেকসই পরিকল্পনা গ্রহণ করবো। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের সকল অংশীজনদের সহযোগিতা কামনা করেন।

এর আগে গত সোমবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে অধ্যাপক আলমগীরকে প্রক্টর হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

শ্রদ্ধাঞ্জলি প্রদানকালে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান, সহকারী প্রক্টরগণ ও প্রক্টর অফিসের সংশ্লিষ্টজন।

প্রসঙ্গত, অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর এ বিশ্ববিদ্যালয়ের ২২তম ব্যাচের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি বর্তমানে পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, শহীদ তাজউদ্দীন আহমদ হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট সদস্য ছিলেন। তাছাড়া ২০২১ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মীয় উপকমিটির সদস্যও তিনি।

অধ্যাপক আলমগীর কবির ২০০০ সালের ৬ সেপ্টেম্বর পরিসংখ্যান বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। এরপর তিনি ২০১৪ সালে বিজ্ঞান ও আইসিটি বিষয়ে বঙ্গবন্ধু ফেলোশিপের অধীনে ইউনিভার্সিটি অব মালয়া (ইউএম), মালয়েশিয়া থেকে ফলিত পরিসংখ্যানে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এ সম্পর্কিত আরও খবর