রাবিতে ভবনের ছাদ ধসে শিক্ষার্থী আহতের ঘটনায় মানববন্ধন

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-04-06 16:50:06

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাদের কার্নিশ ভেঙে আহত হওয়ার ঘটনায় মানববন্ধন করেছে ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় আহত শিক্ষার্থীরা সজীবের চিকিৎসার ব্যয় বহনসহ তিন দফা দাবি জানান।

তাদের অন্য দুটি দাবি হলো- শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত এবং ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণ করা।

মানববন্ধনে বক্তারা বলেন, সজীব যে ভবনের ছাদের কার্নিশ ভেঙে পড়েছে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর এ ভবনটি গত বছরের মাঝামাঝি সময়ে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টিকে আমলে না নিয়ে সেখানে ভবনটিতে নতুন করে চারতলা থেকে পাঁচতলায় উন্নীত করার কাজ করছে। সজীবের সঙ্গে যে ঘটনাটি ঘটেছে তা আমাদের যে কারও সঙ্গেও ঘটতে পারতো। এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারে না। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এ ধরনে ঘটনা কলঙ্কজনক বলেও মন্তব্য করেন তারা।

ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগের চতুর্থ বর্ষে শিক্ষার্থী রাহবির ফারাবীর সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শিক্ষার্থী দুলাল হোসেন, আশফিক রাসেল সজীবের বন্ধু সিফাত প্রমুখ। মানববন্ধনে বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর