চবির নতুন প্রক্টর অহিদুল আলম

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-21 14:38:37

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবির) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন সমুদ্র বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম।

রোববার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার কে এম নূর আহমদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এর অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদারকে ২১ এপ্রিল (অপরাহ্ণ) হতে প্রক্টর -এর পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক ওশানোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মাদ অহিদুল আলমকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক প্রদেয় ভাতা ও অন্যান্য সুবিধাদিসহ ১ (এক) বছরের জন্য প্রক্টর নিয়োগ করা হলো।

সদ্য নিয়োগপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলমের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমাকে কিছুক্ষণ আগে এ ব্যাপারে জানানো হয়েছে। আমি এখন ছুটিতে আছি। আগামীকাল দায়িত্ব গ্রহণ করব।

ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ পরিস্থিতি শান্ত রাখার ব্যাপারে গুরুত্ব দিব। এছাড়াও যাতে করে হলের অব্যবস্থাপনাগুলো দূর করা যায়, সে ব্যাপারটা খেয়াল রাখব।

উল্লেখ্য, গতবছর ১২ মার্চ ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদারকে প্রক্টরের পদে নিয়োগ দেওয়া হয়েছিল। সে সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদ থেকে প্রক্টরসহ ১৭ শিক্ষক একযোগে পদত্যাগ করেন। তারপরেই দেওয়া হয় এই নিয়োগ।

এ সম্পর্কিত আরও খবর