জাবিতে মধ্যরাতে মারামারির ঘটনায় বহিষ্কার ৩

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-09-01 14:01:13

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মধ্যরাতে মারামারির ঘটনায় এক নারী শিক্ষার্থীসহ ৩জন গুরুতর আহত হওয়ায় সাময়িক বহিষ্কার হয়েছেন অভিযুক্ত তিনজন।

শুক্রবার (১৮ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক নিয়মিত সভায় এ বহিষ্কারাদেশ দেওয়া হয়।

এছাড়া অধিকতর তদন্তের জন্য চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সোয়ান, মার্কেটিং বিভাগের আহসানুজ্জামান শাওন, এবং প্রত্নতত্ত্ব বিভাগের মায়িদ তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ৪৭ তম ব্যাচের এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

এর আগে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি সভায় তিনজনকে বহিস্কাররের সুপারিশ করা হয়।

উল্লেখ্য, গত ৯জানুয়ারি রাত সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় ৪৭ তম ব্যাচের শিক্ষার্থীদের মধ্য মারামারির ঘটনা ঘটে। ৪৭ তম ব্যাচের কয়েকজন শিক্ষার্থী তাদের এক বন্ধুর জন্মদিন পালন শেষে বটতলার এক দোকানে খাওয়া দাওয়া করছিল। এ সময় পাশের টেবিল থেকে বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী সোহান, তামিম, মায়িদ এবং তার বন্ধুরা তাদের উদ্দেশ্য করে বাজে মন্তব্য করতে থাকে। কিন্তু তারা কোন উত্তর না দিয়ে বেরিয়ে আসেন।

পরবর্তীতে সোহান ও তার বন্ধুরা তাদেরকে অনুসরন করতে থাকেন এবং বটতলার মওলানা ভাসানী হল পুকুরের পাশে আসলেই অতর্কিত হামলা করে। এ হামলায় গুরুতর আহত হন তিন শিক্ষার্থী। পরবর্তীতে তাদেরকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নেওয়া হয়।

 

 

এ সম্পর্কিত আরও খবর