আহত চবি শিক্ষার্থীর পাশে উপাচার্য-প্রক্টর 

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-05-23 06:52:09

প্রতিপক্ষের কোপে আহত ছাত্রলীগ কর্মী সালাহ উদ্দিনের শারীরিক অবস্থা পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো আবু তাহের ও প্রক্টর অধ্যাপক ড মোহাম্মদ অহিদুল আলম।

বুধবার (২২ মে) সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) দেখা করতে যান তারা।

চবি প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ ওহিদুল আলম বলেন, গতকাল ওই ঘটনার পর থেকে অপারেশন হওয়া পর্যন্ত দুইজন সহকারী প্রক্টর সেখানে ছিল। আজ সকালে আমাদের ভিসি স্যার ও আমি তাকে দেখতে গিয়েছিলাম। আমরা গিয়ে দেখি সে বেড পাইনি ফ্লোরিং করে ছিল। আমরা মেডিকেল কর্তৃপক্ষের সাথে কথা বলে উন্নত চিকিৎসার জন্য কেবিনের ব্যবস্থা করে দিয়েছি। তার একটা হাত নড়াচড়া করতে পারছিল না, হাত যাতে নড়াচড়া করতে পারে এজন্য যা করা দরকার সব নির্দেশনা দিয়েছেন ভিসি স্যার। 

তিনি আরও বলেন,  সালাহ উদ্দিন দেশের সম্পদ, বিশ্ববিদ্যালয়ের সম্পদ, তার প্রতি আমাদের সবসময় সহানুভূতি থাকবে। 

তার ব্যয়ভার কে বহন করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপাতত ওরাই তার ব্যয়ভার চালাচ্ছে। যদি তার অর্থনৈতিক অসচ্ছলতা থাকে তাহলে আমরা আলাপ আলোচনার মাধ্যমে তার ব্যয়ভার বহন করব।

এর আগে, মঙ্গলবার(২১ মে) উপজেলা পরিষদ নির্বাচনের ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে বিবাদে লিপ্ত হয় চবি শাখা ছাত্রলীগের দুইটি উপগ্রুপ বিজয় ও সিএফসি। সেখানে বিজয় গ্রুপের অনুসারী সালাহ উদ্দিনকে সিএফসি গ্রুপের অনুসারীরা রামদা দিয়ে গলায় কুপিয়ে জখম করে।এতে অবস্থা আশঙ্কাজনক হলে চমেকে ভর্তি করা হয় তাকে।

এ ঘটনায়  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ঐইদিনই লিখিত অভিযোগ দেয় সালাহ উদ্দিন। সেখানে হামলার সাথে সম্পৃক্ত  ছয়জনের নাম উল্লেখ করে তিনি তাদের বিরুদ্ধে বিচার চান বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে। 

অভিযুক্ত চারজন হলেন, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৭-১৮  শিক্ষাবর্ষের বিদ্যুৎ খান সাইফুল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ আব্দুস সাত্তার শান্ত, দর্শন বিভাগের ওমর শরীফ হৃদয়, ইতিহাস বিভাগের শোয়ায়েব আখতার সুলভ, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ট্রিপল ই বিভাগের রাজেশ চক্রবর্তী ও আন্তর্জাতিক ভাষা ইনস্টিটিউটের  মো. নিশাত শাহরিয়ার। 

উল্লেখ্য, আহত ওই ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি প্রথম চবিয়ান হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার গৌরব অর্জন করেছেন। এপর্যন্ত তিনবার বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর