রিমাল তাণ্ডবেও থেমে নেই ইবির ক্লাস-পরীক্ষা

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-05-27 13:41:09

রাত থেকেই চলমান রয়েছে ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডব। তীব্র ঝড়ে বাইরে বের হতে পারছে না মানুষজন। এসবের মাঝেও ক্লাস-পরীক্ষাসহ সকল প্রকার কার্যক্রম চালু রয়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)। যা নিয়ে এক ধরনের মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে শিক্ষার্থীদের মাঝে।

সোমবার (২৭ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দপ্তরের সূত্রে সব ধরনের ক্লাস পরীক্ষা চলমান রাখার এ তথ্য জানানো হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এদিন বিভিন্ন বিভাগের ক্লাস পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছে। শিক্ষার্থীরা নানা দুর্ভোগ পেড়িয়ে এসব ক্লাস পরীক্ষায় অংশ নিচ্ছেন। বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২৫ কি.মি. দূর থেকে (ঝিনাইদহ ও কুষ্টিয়া) শিক্ষার্থীরা এই তীব্র ঝড়ে এসে ক্লাস-পরীক্ষায় অংশ নিচ্ছেন। তাই প্রশাসনের এই সিদ্ধান্তে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, গতকাল রাত থেকেই বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে পানি এবং বিদ্যুৎ সংকটে রয়েছেন তারা। হলের বাথরুমে পানি পাওয়া যাচ্ছে না। প্রচুর ঝড়-ঝঞ্ঝা থাকায় বাইরে বের হওয়ার উপায় থাকছে না। কিন্তু এতকিছুর পরেও এই ক্লাস-পরীক্ষা চালু থাকায় তারা ক্ষুব্ধ। এদিকে কুষ্টিয়া-ঝিনাইদহ থেকে বাস চালু থাকলেও বাসে এসে উঠার মতো পরিস্থিতি থাকছে না এই বৈরী আবহাওয়ায়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, আমাদের এখানে তেমন কোনো প্রভাব নেই। স্বাভাবিক ভাবেই ক্লাস-পরীক্ষা চলবে। এ বিষয়ে কর্তৃপক্ষ আমাকে কিছু জানায়নি। পরে যদি পরিস্থিতির অবনতি হয় তখন সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি শনিবার (২৫ মে) সন্ধ্যা ছয়টায় ঘূর্ণিঝড় রিমালে পরিণত হয়। ঘূর্ণিঝড়টি এখন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তাণ্ডব চালিয়ে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর