নৈতিকতা ও সততা থাকতে হবে: জবি উপাচার্য

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেট, বার্তা ২৪.কম, ঢাকা | 2024-05-29 22:29:39

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম বলেছেন, আমাদের সবার জীবনে নৈতিকতা ও সততা থাকতে হবে। নৈতিকতা ও সততা মানুষের সফলতার মূলমন্ত্র।

বুধবার (২৯ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীদের মাঝে তপন বিহারী নাগ ট্রাস্ট বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপাচার্য একথা বলেন।

উপাচার্য আরও বলেন, বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শব্দচয়নে আমাদের সতর্ক হতে হবে। তপন বিহারী নাগের মতো আমাদের সর্বক্ষেত্রে সততা ও ন্যায়নিষ্ঠা দেখাতে হবে। তাহলেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারব।

বৃত্তি প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন বলেন, বর্তমানে নারীরা বিভিন্ন পেশার পাশাপাশি আইন পেশায়ও ভালো করছেন। নারীরা নিজেদের শ্রেষ্ঠত্ব নিজেরাই তৈরি করছেন।

উপাচার্য অধ্যাপক সাদেকা হালিমের বলিষ্ঠ নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেক দূর এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন- আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ এবং সমাপনী বক্তব্য দেন ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের চেয়ারম্যান ড. শারমীন আখতার। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অ্যাডভোকেট তপন বিহারী নাগ মফস্বলের একজন সাধারণ আইনজীবী। তিনি তার জীবনের সকল সঞ্চয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি প্রদানে ব্যয় করেছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ এবং ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের মোট ১০ জন শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়। বৃত্তির আওতায় প্রতি শিক্ষার্থী ১২ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি পাবেন।

এ সম্পর্কিত আরও খবর