ঢাবিতে জাতীয় বাজেট নিয়ে আলোচনা সভা

, ক্যাম্পাস

ঢাবি করেস্পন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-10 17:11:51

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অর্থনীতি বিভাগের উদ্যোগে 'জাতীয় বাজেট পর্যালোচনা ২০২৪-২০২৫' শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জুন) অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক মাসুদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগের অধ্যাপক ড. ফিরদৌসী নাহার কৃষি ও খাদ্য নিরাপত্তা খাত, অধ্যাপক ড. রুমানা হক স্বাস্থ্য খাত, অধ্যাপক ড. সায়মা হক বিদিশা শ্রমবাজার ও নারীর ক্ষমতায়ন এবং অধ্যাপক ড. সৈয়দ নঈমুল ওয়াদুদ গভার্নেন্স খাতে বরাদ্দকৃত বাজেট-এর উপর আলোচনা করেন। বিভাগের অধ্যাপক ড. সেলিম রায়হান অনুষ্ঠান পরিচালনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, গুরুত্বের উপর নির্ভর করে প্রস্তাবিত বাজেটে ব্যয়ের খাত এবং ব্যয়ের অর্থ নির্ধারণ করা উচিত। বাজেটে বরাদ্দকৃত অর্থের যথাযথ ব্যবহার এবং এর অপচয় রোধে স্বচ্ছতা ও দক্ষতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আমাদের সকলকে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে কাজ করতে হবে। এছাড়া, আমাদের মানবসম্পদকে দক্ষ শ্রমশক্তিতে রূপান্তরিত করে আন্তর্জাতিক বাজারে প্রেরণ করতে হবে। বিভিন্ন খাতে পর্যাপ্ত বরাদ্দ দেওয়ার পাশাপাশি শিক্ষা খাত ও জলবায়ু পরিবর্তন খাতে আরও বেশি বরাদ্দ দেওয়ার উপর তিনি গুরুত্বারোপ করেন।

এ সম্পর্কিত আরও খবর