ডাকসু'র ভিপি হবে সকলের, কোনো দলের নয়: তোফায়েল

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 20:00:32

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর ভিপি হবে সকলের জন্য, নির্দিষ্ট কোনো দলের জন্য নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও  ডাকসু'র সাবেক ভিপি তোফায়েল আহমেদ।

শুক্রবার (২৫ জানুয়ারি) বিকাল ৪টায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ছাত্রলীগ কর্তৃক আয়োজিত 'গণঅভ্যুত্থানের ৫০ বছর স্মরণে আলোচনা সভা' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মাদ সামাদ।

তোফায়েল আহমেদ বলেন, 'বিলম্বে হলেও দীর্ঘদিন পর আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন হতে যাচ্ছে। এতে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়েছে। ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নতুন করে যাত্রা শুরু হবে। তাই আমি মনে করি ডাকসু'র ভিপি হবে এমন একজন, যিনি  সকলের জন্য কাজ করবেন , নির্দিষ্ট কোন দলের হয়ে নয়।'

সাবেক এই ডাকসু ভিপি '৬৯ এর গণঅভ্যুত্থানের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, 'ডাকসু অফিস থেকেই '৬৯ এর গণভ্যুথানের বিভিন্ন কর্মসূচী প্রণয়ন করা হতো।

ডাকসু অফিসে বসে ৪ জানুয়ারি  ছাত্রদের সমস্যা, শ্রমিকদের সমস্যা, জাতির পিতার প্রণীত ৬ দফাকে অর্ন্তভুক্ত করা, আগরতলা মামলা প্রত্যাহার, রাজবন্দীদের মুক্তিসহ একটি সর্বাঙ্গীণ সকল শ্রেণির মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য ছাত্র সমাজের ১১ দফা প্রণয়ন করেছিলাম। ১৭ জানুয়ারি থেকে সেই আন্দোলন শুরু হয়েছিল।'

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এ সম্পর্কিত আরও খবর