সর্বাত্মক কর্মবিরতিতে চবি শিক্ষক সমিতি

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-06-30 21:39:42

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপনকে বৈষম্যমূলক আখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে আগামীকাল সোমবার (১ জুলাই) থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সর্বাত্মক কর্মবিরতির অংশ হিসেবে সকল ক্লাস, পরীক্ষা, দাপ্তরিক কাজ, বিভিন্ন সভা, সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপসহ সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকার ঘোষণা দিয়েছে শিক্ষদের সংগঠনটি।

রোববার (৩০ জুন) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক এ. বি. এম. আবু নোমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, 'অর্থ মন্ত্রণালয় কর্তৃক সম্প্রতি জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তিকরণ ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ১ জুলাই ২০২৪ তারিখ থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করবে।

উল্লেখ্য যে, সকল ক্লাস, সকল পরীক্ষা, দাপ্তরিক কাজ, বিভিন্ন সভা, সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপসহ সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকবে'।

এ সম্পর্কিত আরও খবর