মুনিরা-আতিকের নেতৃত্বে ইবির ‘রক্তিমা’

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-16 12:36:38

ইসলামী বিশ্ববিদ্যালয়ে রক্ত নিয়ে কাজ করা সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘রক্তিমা’র নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সিরাজুম মুনিরা কে সভাপতি এবং দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের আতিকুর রহমান কে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

রক্তিমার সদ্যবিদায়ী সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সেফাতুল্লাহ তুষার সংগঠনের উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ড. মেহের আলীর অনুমোদনক্রমে এবং অধ্যাপক ড. জাকির হোসাইনের উপস্থিতে অনুষ্ঠিত এক সভায় আগামী ১ বছরের জন্য নবগঠিত এই কমিটি ঘোষণা করেন। এসময় সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক আরাফাত হোসাইন উপস্থিত ছিলেন। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

নবগঠিত এই কমিটিতে সহ সভাপতি হিসেবে মশিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সোহরাব উদ্দীন আহম্মেদ, সাংগঠনিক হিসেবে সম্পাদক মনিরুজ্জামান মনির এবং সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে রেজোয়ানা মিতিল মনোনীত হয়েছেন৷ এছাড়াও দপ্তর সম্পাদক ফেরদৌস হোসেন, সহ-দপ্তর সম্পাদক মাসুদা জাহান, প্রচার সম্পাদক ওয়াসিফ আল আবরার, কোষাধ্যক্ষ হিসেবে ইনসানুল ইমাম কে মনোনীত করা হয়েছে।

নবনিযুক্ত সভাপতি সিরাজুম মনিরা বলেন, নিঃস্বার্থভাবে রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচানোর জন্য রক্তিমার প্রতিষ্ঠা। বর্তমানে যেমন আমরা ক্যাম্পাসের আশপাশের বিভিন্ন এলাকায় রক্তের যোগান দিয়ে থাকি, সামনেও যেন তা অব্যাহত থাকে সেটাই আমাদের চাওয়া। আমরা এমন একটি দিনের স্বপ্ন দেখি যেখানে প্রতিটি ঘরে একজন করে রক্তদাতা তৈরি হবে এবং রক্তের অভাবে কেও মারা যাবে না৷ রক্তিমা যেন বিশ্ববিদ্যালয়ে সেভাবেই কাজ করে যেতে পারে সেজন্য সচেষ্ট থাকবো এবং সবাইকে নিয়ে সামনের দিকে এগিয়ে যাব।

নবনিযুক্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান বলেন, আমাকে এই পদে মনোনীত করায় রক্তিমার সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাইকে সাথে নিয়ে রক্তিমাকে যেন আরো ভালো ভাবে এগিয়ে নিতে পারি এবং আরো বৃহদাকারে মানুষের পাশে থাকতে পারি সে লক্ষ্যে কাজ করে যাব। এছাড়াও রক্তাদানের পাশাপাশি মানবসেবা এবং সচেতনতা মূলক যেসকল কাজ রক্তিমা করে আসছে সেগুলোও আরো ভালো ভাবে করার চেষ্টা করবো। এজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করছি।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে কুষ্টিয়া, ঝিনাইদহ, যশোর, রাজশাহীসহ বিভিন্ন জেলায় মুমূর্ষু রোগীদের বিনামূল্যে রক্ত দিয়ে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের রক্ত নিয়ে কাজ করা সংগঠন 'রক্তিমা'। বিনামূল্যে রক্তদান ছাড়াও থ্যালাসেমিয়া, ডেঙ্গু, রক্তদান সম্পর্কিত সচেতনতামূলক সেমিনার এবং মাতৃত্বকালীন সমস্যা সম্পর্কে মেয়েদের সচেতন করার পাশাপাশি নানা ধরনের সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে রক্তিমা।

এ সম্পর্কিত আরও খবর