ডাকসু নির্বাচনের জন্য ছাত্রলীগকে প্রস্তুত হওয়ার নির্দেশ

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা,বার্তা২৪. কম | 2023-08-16 08:25:49

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগকে সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগের দায়িত্ব প্রাপ্ত চারনেতা।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক রুদ্ধদ্বার বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয় ছাত্রলীগকে।

এই বৈঠকে ডাকসু নির্বাচন পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত চার নেতা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডাকসু'র সাবেক ভিপি আখতারুজ্জামান উপস্থিত ছিলেন। এই রুদ্ধদ্বার বৈঠকে দায়িত্বপ্রাপ্ত চার নেতার পাশাপাশি আওয়ামী লীগের অপর দুই নেতা সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও নৌ পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীও বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন অংশ নেয়।

বৈঠকসূত্রে জানা গেছে, ডাকসু নির্বাচনে সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার নির্দেশনার পাশাপাশি ডাকসু নির্বাচনের প্যানেল ও হল সংসদ নির্বাচনে ছাত্রলীগ প্যানেল সিলেকশনসহ নির্বাচনের বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়।

প্রসঙ্গত, আগামী ১১ মার্চে ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর