ইবিতে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-20 14:22:34

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্যোগে উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের পুকুরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সর্বমোট ৩৫ জন প্রতিযোগী অংশ নেন।

প্রতিযোগিতায় মোট অংশগ্রহণকারীদের ৩ টি গ্রুপে ভাগ করে প্রথম ধাপের সাঁতার সম্পন্ন করা হয়। পরে তিন গ্রুপ থেকে প্রথম তিনজনকে ফাইনাল রাউন্ডের জন্য সিলেক্ট করা হয়।

চূড়ান্ত পর্যায়ে প্রথম স্থান অর্জন করেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের আরাফাত সাঈদ, দ্বিতীয় হন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের চয়ন এবং তৃতীয় হন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাব্বির হোসেন।

প্রতিযোগিতায় প্রথম হওয়া আরাফাত সাঈদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই একটা আক্ষেপ ছিল যে, সাঁতারের জন্য কোনো পরিবেশ নেই। তবে আজকে বঙ্গবন্ধু হলের আয়োজনে এই প্রতিযোগিতায় অংশ নিতে পেরে আমি আনন্দিত। এর আগে আমি ২০২০ বাংলাদেশ গেমসেও অংশ নিয়েছিলাম।’

তিনি আরও বলেন,‘বিশ্ববিদ্যালয়ে সুইমারদের জন্য কোনো নির্ধারিত স্থান নেই। আমি প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি যেনো এই পুকুরকে রক্ষণাবেক্ষণ করে সাঁতারের জন্য আদর্শ করে তুলে। একজন মানুষ সাঁতার কাটতে পারলে তার শারীরিক সকল ব্যায়াম হয়ে যায়। তাই এই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।’

আয়োজক দলের সদস্য তানভীর মন্ডল বলেন, আজকের এই আয়োজনে আমাদের বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থী ছাড়াও কুষ্টিয়া-ঝিনাইদহ শহরে থাকা শিক্ষার্থীরা অংশ নিয়েছে। শিক্ষার্থীদের এমন স্বতঃস্ফূর্ত সাড়া থাকলে আমরা সামনে আরো বড় ইভেন্টের আয়োজন করবো।

এ সম্পর্কিত আরও খবর