রাকসু নির্বাচনের সংলাপ শুরু বৃহস্পতিবার

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 20:03:18

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে সংলাপ কমিটি। বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সঙ্গে প্রথম দিনের সংলাপ শুরু হবে।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে রাকসুর সংলাপ কমিটির আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘তথ্য জমা দেওয়া ছাত্র সংগঠনগুলোর সঙ্গে বৃহস্পতিবার থেকে ধারাবাহিকভাবে সংলাপে বাসা হবে। সংলাপের প্রথম দিনে ছাত্র ফেডারেশনের নেতাকর্মীদের ডাকা হয়েছে। তাদের সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনা হবে।’

তিনি আরও বলেন, ‘এভাবে একের পর এক সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসা হবে। তাদের দেওয়া মতামতের উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

এরআগে গত ২২ অক্টোবর সন্ধ্যায় রাকসু সংলাপ কমিটির সভা শেষে অধ্যাপক লুৎফর রহমান ক্যাম্পাসের ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর কাছে তাদের নাম, নিবন্ধনপত্র ও গঠনতন্ত্র আহ্বান করেন। এরপর ২৩ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ১০টি রাজনৈতিক ছাত্র সংগঠন তাদের গঠনতন্ত্র ও কমিটির তালিকা জমা দেয়।

সংগঠনগুলো হলো- বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ছাত্রদল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কস), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (লেলিন), বাংলাদেশ ছাত্র মৈত্রী, বিপ্লবী ছাত্র মৈত্রী, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বঙ্গবন্ধু প্রজন্মলীগ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

এ সম্পর্কিত আরও খবর