জামালপুরে বশেফমুবিপ্রবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. রোকনুজ্জামান

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2024-10-22 01:34:47

জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৎস্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রোকনুজ্জামান।

সোমবার (২১ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের আদেশক্রমে উপসচিব মোছা: রোখসানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০১৭ এর ধারা ১০(১) অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রোকনুজ্জামানকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হয়েছে। আগামী চার বছরের জন্য তাকে উপাচার্য নিয়োগ করা হয়।

উল্লেখ্য, ছাত্র জনতার অভ্যূত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বশেফমুবিপ্রবির উপাচার্য অধ্যপক ড. কামরুল আলম খান আর বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেননি। পরবর্তীতে গত ১১ আগস্ট তিনি পদত্যাগ করলে পদটি শূন্য হয়।

এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, প্রোভোস্টসহ গুরুত্বপূর্ণ পদে থাকা একাধিক পদধারী ব্যক্তি পদত্যাগ করেন। প্রায় দুই মাসের অধিক সময় উপাচার্য পদ শূন্য থাকার পর বিশ্ববিদ্যালয়ে নতুন উপচার্য নিয়োগ দেওয়া হলো।

এ সম্পর্কিত আরও খবর