মধুর ক্যান্টিনে ছাত্রদল

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 09:40:10

প্রায় ৯ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অবস্থান করলো বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দীকি, সহ-সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন নাছির, কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মিনহাজুল ইসলাম ভূঁইয়া, সহসম্পাদক মামুন খান প্রমুখ মধুর ক্যান্টিনে আসেন।

মুধুর ক্যান্টিনে প্রবেশ করার পর তারা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দীর সাথে কুশল বিনিময় করেন।

সর্বশেষ অবস্থা, ছাত্রদলের নেতৃবৃন্দ মুধুর ক্যান্টিনে একটি টেবিলে বসে চান পান ও পত্রিকা পড়ছেন। তবে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের চারদিক থেকে ঘিরে অবিরত স্লোগান দিয়ে যাচ্ছেন।

ডাকসু নিয়ে ছাত্রদলের সর্বশেষ অবস্থান জানাতে সংবাদ সম্মেলন করার কথা থাকলেও  ছাত্রলীগের নেতাকর্মীরা অবিরত স্লোগানের কারণে তারা কোনঠাসা হয়ে একটি টেবিলে বসে আছেন।

সর্বশেষ ছাত্রদল মধুর ক্যান্টিনে এসেছিল ২০১০ সালের ২১জুন। ২০১০ সালে জানুয়ারি মাসে ছাত্রদল সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে। ওই বছরের ১৮ জানুয়ারি ছাত্রদল বিশ্ববিদ্যালয়ে মিছিল বের করলে ছাত্রলীগের হামলার মুখে পড়ে। এতে ছাত্রদলের তৎকালীন সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

এরপর আর ছাত্রদলকে ক্যাম্পাসে মিছিল করতে দেখা যায়নি। তবে এর পরের বছর ওই হামলার এক বছর পূর্তিতে হামলাকারীদের বিচারের দাবিতে ছাত্রদল শাহবাগ থেকে থেকে মিছিল বের করে ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করে। তবে পুলিশি বাধার কারণে ছাত্রদলের সেই চেষ্টা ব্যর্থ হয়।

এ সম্পর্কিত আরও খবর