শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি দিলেন সাবেক সাংসদ!

, ক্যাম্পাস

সেন্ট্রাল ডেস্ক ১ | 2023-12-22 20:30:39

প্রতি বছর বেতন বৃদ্ধি বন্ধসহ আট দফা দাবিতে আন্দোলনে নামা শিক্ষার্থীদের খুলি উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন এম এইচ শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান আওয়ামী লীগের সাবেক সাংসদ এম মকবুল হোসেন। প্রত্যক্ষদর্শীরা জানান, দাবি আদায়ে শিক্ষার্থীরা রোববার সকাল আটটা থেকে হাসপাতালের সামনের রাস্তায় অবস্থান করছিলেন। সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে আসেন হাসপাতালের চেয়ারম্যান এম মকবুল হোসেন।

পুলিশকে পাশে রেখে তিনি আন্দোলনরত ছাত্রছাত্রীদের অকথ্য ভাষায় গালাগাল শুরু করেন। প্রথম আলোর সংগ্রহীত এক ভিডিওতে দেখা যায়, শিক্ষার্থীদের উদ্দেশ্যে মকবুল বলেন, ধর্মঘট করলে আমার কোনো সমস্যা হবে না। বেশ কটি মেডিকেল কলেজ বন্ধ হয়ে গেছে। আমিও বন্ধ করে দেবো। মকবুল আরও বলেন, ‘আমার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে সরকার। যারা ইতরামি করবে, (পুলিশকে দেখিয়ে তিনি বলেন) খুলি উড়াইয়া দেবে।’

আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝ থেকে সরে আসার জন্য শমরিতা মেডিকেল কলেজের বিদেশি এক ছাত্রীকে বেশকিছুক্ষণ হুমকি-ধামকি দেন মকবুল। তবে মকবুলের হুমকিতে কিংবা জেলের ভয়া দেখানোতেও পিছু হটেননি শিক্ষার্থীরা। তারা শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্তৃপক্ষকে ভেতরে রেখে বাইরে থেকে তালা মেরে দেন। বেলা পৌনে দুইটার দিকে শমরিতা মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান বেরিয়ে এসে শিক্ষার্থীদের দাবি মেনে নেন।

এ সম্পর্কিত আরও খবর