ডাকসু নির্বাচনে ‌ছাত্রদলের চূড়ান্ত প্যা‌নেল‌ ঘোষণা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-17 21:21:34

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অংশ নিতে চূড়ান্ত প্যা‌নেল‌ ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্যানেল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদারসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্যানেলে কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) পদে সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বর্তমানে মাস্টারদা সূর্যসেন হলের সংযুক্ত শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) পদে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান খন্দকার অনিক ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম সোহেল তাজকে মনোনয়ন দেওয়া হয়েছে।

অন্য পদগুলোর মধ্যে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে জাফরুল হাসান নাদিম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে মাকসুদুর রহমান, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে কানেতা ইয়ালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আশরাফুল আলম উজ্জল, সাহিত্য সম্পাদক পদে মিনহাজ আহমেদ প্রিন্স, সংস্কৃতি সম্পাদক পদে কাইয়ূম উল ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মনিরুজ্জামান মামুন, ছাত্র পরিবহন সম্পাদক পদে মাহফুজুর রহমান চৌধুরী ও সমাজসেবা সম্পাদক পদে তৌহিদুল ইসলামকে মনোনয়ন দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় ছাত্র সংসদের ১৩ জনের সদস্য পদে হাবিবুল বাশার, আরিফ হোসেন, ইকবাল হোসাইন, সাঈদ বিন আনোয়ার, সাহাব উদ্দিন, মাহমুদুল হাসান, সাফায়াত হাসনাইন সাবিত, তানভীর আজাদী সাকিব, সুলতান মো. সালাউদ্দিন সিদ্দিক, মো. শরীফুল ইসলাম, ইমাম আল নাসের মিশুক, আবুল বাশার ও আলমগীর হোসেনকে মনোনয়ন দেওয়া হয়েছে।

হল সংসদ নির্বাচনের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব হল সংসদের সহ সভাপতি পদে আমান উল্লাহ (২০১১-১২) ও সাধারণ সম্পাদক পদে শাহনেওয়াজ (২০১৪-১৫) , মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল সংসদের সহ সভাপতি পদে তারেক হাসান (২০১১-১২) ও সাধারণ সম্পাদক পদে রায়হানুল ইসলাম (২০১২-১৩), বিজয় একাত্তর হল সংসদের সহ সভাপতি পদে মো. কাউসার (২০১৪-১৫) ও সাধারণ সম্পাদক পদে মো. বজলুর রহমান বিজয় (২০১৫-১৬), মাস্টারদা সূর্য সেন হল সংসদের সহ সভাপতি পদে এরশাদ মাহমুদ (২০১১-১২) ও সাধারণ সম্পাদক পদে আব্দুল খালেক (২০১২-১৩), কবি জসিম উদ্দিন হল সংসদের সহ সভাপতি পদে তৌহিদুর রহমান (২০১১-১২) ও সাধারণ সম্পাদক পদে সৈকত মোর্শেদ (২০১২-১৩), হাজী মোহাম্মদ মুহসিন হল সংসদের সহ সভাপতি পদে কাউসার আলম রাসেল (২০১১-১২) ও সাধারণ সম্পাদক পদে মাহফুজুর রহমান (২০১২-১৩), স্যার এ এফ রহমান হল সংসদের সহ সভাপতি পদে হোসাইন আহমেদ সাদ্দাম (২০১৩-১৪) ও সাধারণ সম্পাদক পদে শরিফুল ইসলাম (২০১৩-১৪)।

এছাড়া শহীদ সার্জেন্ট জহুরুল হক হল সংসদের সহ সভাপতি পদে আব্দুল্লাহ আল মামুন (২০১৩-১৪) ও সাধারণ সম্পাদক পদে ফেরদৌস আলম (২০১৪-১৫), স্যার সলিমুল্লাহ মুসলিম হল সংসদের সহ সভাপতি পদে নাহিদুজ্জামান নাহিদ (২০১১-১২) ও সাধারণ সম্পাদক পদে আল আমিন (২০১৩-১৪), শহীদুল্লাহ হল সংসদের সহ সভাপতি পদে সাইদুর রহমান রাফসান (২০১২-১৩) ও সাধারণ সম্পাদক পদে মাহবুব আলম শাহীন (২০১২-১৩), ফজলুল হক মুসলিম হল সংসদের সহ সভাপতি পদে মাসুম বিল্লাহ (২০১০-১১) ও সাধারণ সম্পাদক পদে নূর এ আলম খান ভূঁইয়া ইমন (২০১২-১৩), অমর একুশে হল সংসদের সহ সভাপতি পদে মোসাদ্দেক রহমাস সৈকত (২০১২-১৩) ও সাধারণ সম্পাদক পদে মো. জসীম খান (২০১৩-১৪) কে ছাত্রদলের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এদিকে জগন্নাথ হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, রোকেয়া হল, শামসুন্নাহার হল, সুফিয়া কামাল হল ও বাংলাদেশ কুয়েত মৈত্রী হলে নেতাকর্মীর অভাবে প্রার্থী দিতে পারেনি ছাত্রদল। তবে ছাত্রদলের দাবি, আবাসিক হলে অবস্থানকারী ছাত্রদলের অনেক নেতাকর্মী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করলেও ছাত্রলীগের হুমকির ভয়ে মনোনয়ন পত্র জমা দেননি তারা।

উল্লেখ্য, শেষবার ছাত্রদলের ছেলেদের আবাসিক হলগুলোর নতুন কমিটি ২০১৬ সালে গঠিত হলেও মেয়েদের হলগুলোতে শেষ ২০১৫ সালে ছাত্রদলের কমিটি গঠিত হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর