ডাকসু প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি, করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 19:20:15

আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহের নোটিশ বোর্ড এবং ডাকসুর ওয়েব সাইটে এই প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। গতকাল মঙ্গলবার সকাল নয়টা হতে বেলা দুইটা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ শেষে দুপুর দুইটা হতে রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের পর আজকে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়।

প্রাথমিকভাবে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী। এদের মধ্যে কেন্দ্রীয় ছাত্র সংসদে সহ-সভাপতি (ভিপি) পদে স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ জিয়াদ, সাধারণ সম্পাদক (জিএস) পদে স্বতন্ত্র প্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এ. আর. এম. আসিফুর রহমান ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর, সদস্য প্রার্থী ইশাত কাসফিয়া ইলা, হায়দার মোহাম্মদ জিতু, শাফায়াত হাসনাইন সাবিত ও রাইয়ান খানের মনোনয়ন প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে।

এছাড়া, হল সংসদের ক্ষেত্রে সলিমুল্লাহ মুসলিম হলের সহ-সভাপতি (ভিপি) প্রার্থী মো. নাহিদুজ্জামান, কবি জসিম উদ্দীন হলের সহ-সভাপতি (ভিপি) প্রার্থী তৌহিদুর রহমান তাজ, শামসুননাহার হলের সহ-সভাপতি (ভিপি) প্রার্থী মানসুরা, স্যার এ এফ রহমান হলের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী মো. জাহিদুল আলম জাহিদ ও শামুসননাহার হলের সহ-সভাপতি প্রার্থী জিয়াসমিন শান্তার মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে।

নোটিশ বোর্ড জানানো হয়েছে, যাচাই বাছাইয়ে ভোটার তালিকায় নাম না থাকা, নামে ভুল থাকা, প্রার্থী-সমর্থক বা প্রস্তাবকের ভোটার নম্বর উল্লেখ না থাকা, রেজিস্ট্রেশন নম্বরে ভুল থাকা, দেরিতে মনোনয়নপত্র জমা দেওয়াসহ বিভিন্ন কারণে প্রাথমিকভাবে এসব প্রার্থীদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

ডাকসু'র গঠনতন্ত্র অনুযায়ী, বাতিল হওয়া প্রার্থীরা তাদের আপত্তি জানিয়ে আগামীকাল বৃহস্পতিবার বেলা ১২টার মধ্যে ডাকসু'র ভিপি তথা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, গতকাল ডাকসু ও হল সংসদ নির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৫ পদের বিপরীতে ২৩৭ জন এবং ১৮টি হল সংসদে ১৩টি করে মোট ২৩৪টি পদের বিপরীতে ৫৯৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

এ সম্পর্কিত আরও খবর