ডাকসু’র সব পদে পুনঃনির্বাচনের দাবি ভোট বর্জনকারীদের

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 23:32:30

সোমবার (১১ মার্চ) অনুষ্ঠিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল করে সবকটি পদেই পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন ভোট বর্জনকারীরা।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই দাবি জানান বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্র ফেডারেশন, স্বাধিকার স্বতন্ত্র পরিষদসহ ভোট বর্জনকারী সকল প্রার্থী।

ভোট বর্জনকারীদের দাবি, আগামী তিন দিনের মধ্যে পুনঃতফসিল ঘোষণা করে ৩১ মার্চের মধ্যে নির্বাচন দিতে হবে। তা না হলে, পুনঃনির্বাচন এবং বিশ্ববিদ্যালয় উপাচার্যসহ ডাকসু নির্বাচন পরিচালনা কমিটির সবার পদত্যাগের দাবিতে বুধবার (১৩ মার্চ) থেকে একজোটে আন্দোলন করার ঘোষণাও দেন তারা।

নির্বাচনে অংশ নিতে পাঁচটি প্যানেলে প্রার্থী দেওয়ার ঘোষণাও দেন ভোটবর্জনকারী এই নেতৃবৃন্দ।

এ সময় ডাকসু'র নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর, বামজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর ও স্বতন্ত্র জিএস প্রার্থী এ আর এম আসিফুর রহমানসহ বিভিন্ন ভোটবর্জনকারী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে, দুপুরে রাজু ভাস্কর্যের পাদদেশে ভোটবর্জনকারীদের পক্ষ থেকে ডাকসু'র ভিপি ও সমাজসেবা সম্পাদক ছাড়া অন্য পদগুলোতে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছিলেন নুর। একইসাথে দুপুরে টিএসসিতে তাঁর ওপর হামলা ও পুনঃনির্বাচনের দাবিতে কাল থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছিলেন নুর। পরে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের আশ্বাসে ক্লাস পরীক্ষা বর্জনের কর্মসূচি স্তগিত ঘোষণা করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর