ববির আন্দোলনরত শিক্ষার্থীদের ছাত্রাবাসে অবস্থান

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-30 17:25:11

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগসহ ১২ দফা দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। এই আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ৩টি ছাত্রাবাসের ভেতরে অবস্থান নিয়েছে তারা।

এর আগে তৃতীয় দিনের মতো বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে আন্দোলন করেছে শিক্ষার্থীরা।

জানা গেছে, বুধবার (২৭ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক নোটিশে অনির্দিষ্টকালের জন্য ববি বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল ৫টার মধ্যে হলগুলো ছাড়তে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী বলেন, ‘আমাদের দাবি না মানা পর্যন্ত যতই বাধা আসুক আমরা হল ত্যাগ করব না। আর এ জন্যই আমরা সকলেই বর্তমানে হলের ভেতরে অবস্থান নিয়েছি।’

এর আগে দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এস এম ইমামুল হককে অবাঞ্ছিত ঘোষণা করেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) ক্যাম্পাসে চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি। তাই শিক্ষার্থীরা ওই দিন বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানের বাইরে প্রতিবাদ জানায়। এ ঘটনায় ভিসি ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলেছেন বলে দাবি শিক্ষার্থীদের। এরই প্রতিবাদে ১২ দফা দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর