ভিসির বাসার সামনে অবস্থান নিয়েছেন ভিপি নুর

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:39:17

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসু ভিপি নুরুল হক নুরকে অবরুদ্ধ করার পর তার ওপর ডিম নিক্ষেপ করার অভিযোগ পাওয়া গেছে।

এরপর এসএম হল থেকে বের হয়ে জড়িতদের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

সেখানে তার সঙ্গে অবস্থান করছেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, শামসুন নাহার হলের ভিপি তাসনিম আফরোজ ইমি, ডাকসুর ভিপি পদপ্রার্থী অরনি সেমন্তি খানসহ বামপন্থী কয়েকজন।

এর আগে বুধবার (২ এপ্রিল) বিকেলে সাড়ে ৪টার দিকে এসএম হলের ফরিদ হাসানের ওপর আক্রমণকারীদের বিচার এবং বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে হল প্রাধ্যক্ষের কাছে অভিযোগপত্র নিয়ে গেলে হল ছাত্রলীগ এবং হল সংসদ নেতাদের তোপের মুখে পড়েন নুরসহ অন্যরা।

এ সময় নুরদের উদ্দেশ্য করে ডিম ছুড়ে মারে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরিস্থিতি বেগতিক দেখে হলের প্রাধ্যক্ষের কক্ষে অবস্থান নেয় তারা।

এর পর সন্ধ্যা ৭টার পর হল প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল আলম জোয়াদারের সহায়তায় বের হয়ে নুর, আখতার, ইমি, অরনিসহ প্রায় ৩০ জন ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন।

সেখানে অবস্থানকালে ভিপি নুর সাংবাদিকদের বলেন, ফরিদের হামলাকারীদের বিচার করে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে। একইসঙ্গে আজকের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তি দিতে হবে।

মো. ফরিদ হাসান নামে এসএম হলের আবাসিক ছাত্রকে সোমবার (১ এপ্রিল) রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা বের করে দিলে সেই ঘটনার বিচারের দাবিতে সেখানে যান ভিপি নুর।

সাধারণ ছাত্ররা এ ঘটনা হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ঘটিয়েছে বলে জানালেও এসএম হলের ভিপি কামাল হোসেন দাবি করেছেন, ছাত্রলীগ নয় সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে নুরের ওপর ডিম নিক্ষেপ করেছে।

এ সময় হল সংসদের অনুমতি না নিয়ে হলে প্রবেশ করায় নুরকে গালিগালাজ করে হল সংসদের ভিপি কামাল হোসেন এবং জিএস জুলিয়াস সিজার তালুকদার। এক পর্যায়ে নুরকে ধাক্কা দেন হলের ভিপি কামাল। তখন উভয়ের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

এ সম্পর্কিত আরও খবর