রাবিতে মশা নিয়ন্ত্রণে রাসিকের সপ্তাহব্যাপী অভিযান

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-28 18:08:25

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে মশা নিয়ন্ত্রণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতায় সপ্তাহব্যাপী অভিযান শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। অভিযান চলবে আগামী ১১ মার্চ পর্যন্ত।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নির্দেশনায় এবং রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে শনিবার (৬ এপ্রিল) সকালে ক্যাম্পাসের বিভিন্নস্থানে অভিযানটি শুরু হয়।

জানা গেছে, শনিবার সকালে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর নেতৃত্বে মশা নিয়ন্ত্রণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতায় রাবি ক্যাম্পাসে এ অভিযান শুরু হয়। অভিযানে ড্রেন পরিষ্কার, ঝোপ-ঝাড়সহ ভবন ও হলের ভেতরে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। মশার বংশ বিস্তারের জায়গাগুলো ধ্বংস করা হচ্ছে। এতে ১০০জন শ্রমিক নিয়োজিত রয়েছে।

এ বিষয়ে সরিফুল ইসলাম বাবু বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেয়রকে মশা নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতায় কার্যক্রম চালানোর অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে সিটি করপোরেশন এ অভিযান শুরু করে।’

অভিযান শুরুর সময় ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, রাসিকের কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর