সূর্যসেনের ম্যুরাল উদ্বোধন, বৃত্তি পেল ৫০ শিক্ষার্থী

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 17:22:32

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলে ব্রিটিশবিরোধী আন্দোলনের সৈনিক মাস্টারদা সূর্যসেনের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে উক্ত হলের অ্যালামনাই অ্যাসোসিয়সনের পক্ষ থেকে অসচ্ছল ৫০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়।

রোববার (৫ মে) বিকাল সাড়ে পাঁচটায় মাস্টারদা সূর্যসেন হলে ম্যুরালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আখতারুজ্জামান। এরপর বৃত্তি প্রদান অনুষ্ঠানের জন্য একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, 'একটি ম্যুরাল একটি যুগকে প্রতিনিধিত্ব করে এবং পরবর্তী প্রজন্মের কাছে তার সময়কার ইতিহাস তুলে ধরে। আমরা বিশ্ববিদ্যালয়ের মৌলিক দর্শনে পরিবর্তন এনেছি। আর সেটা হচ্ছে অ্যালামনাই নেটওয়ার্কিংকে গুরুত্ব দেওয়া। আমাদের অর্থের ঘাটতি কম কিন্তু ম্যানেজমেন্টে সমস্যা।' বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ডে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন উপাচার্য।

এতে সভাপতির দায়িত্ব পালন করেন সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড এএসএম মাকসুদ কামাল। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কামাল উদ্দিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ বৃন্দ, অ্যালামনাই‘র নেতৃবৃন্দ,ডাকসুর জিএস সাদ্দাম হোসেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সূর্যসেন হল সংসদের ভিপি মারিয়াম জামান খান সোহান ও জিএস সিয়াম রহমান সহ অন্যান্য নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর