বেরোবিতে মোটরসাইকেল চুরি, প্রশাসনিক ভবনে তালা

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 04:39:09

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) আবাসিক হল থেকে মোটরসাইকেল চুরির ঘটনায় প্রশাসনিক ভবনে তালা দিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার (১৩ মে) বেলা ১১টায় কর্মকর্তা-কর্মচারীদের অফিস থেকে বের করে প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিক্ষোভ করেন তারা। এসময় বিভিন্ন দাবি দ্রুত বাস্তবায়নের জন্য অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। পরে বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করলে তালা খুলে দেওয়া হয়।

জানা যায়, গত ৮ মে ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারুফ ভূঁইয়ার মোটরসাইকেল চুরি হয়। ঘটনার পরপরই প্রশাসনকে লিখিত অভিযোগ করেন তিনি। কিন্তু চারদিন পার হলেও কোনো পদক্ষেপ না নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থী মারুফ ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা থাকলেও তা অকার্যকর, ক্যাম্পাসে কোনো নিরাপত্তা নেই। আমি চাই দ্রুত আমার মোটরসাইকেল খুঁজে দেওয়া হোক।

এদিকে, মোটরসাইকেল চুরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধানকে আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

মোটরসাইকেল চুরির অভিযোগ পাওয়ার পর থেকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বলে জানিয়েছেন কমিটির আহ্বায়ক হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান।

এ সম্পর্কিত আরও খবর