আইবিএ ইএমবিএ'র শিক্ষার্থীরা ভবিষ্যৎ নেতা: নাফিজ শারাফাত

, ক্যাম্পাস

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 18:03:42

ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) আয়োজনে ২০১৯ সেশনের ইএমবিএ অরিয়েনটেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্ট্রির চেয়ারম্যান এবং পদ্মা ব্যাংকের বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান চৌধুরী নাফিজ শারাফাত।

বৃহস্পতিবার (২০ জুন) আইবিএ অডিটোরিয়ামে এই ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি চৌধুরী নাফিজ শারাফাত অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং ইএমবিএ শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন। তিনি বলেন, 'আইবিএর ইএমবিএ শিক্ষার্থীরা হলেন দেশের ভবিষ্যৎ নেতা এবং এখান থেকে শিক্ষা ও প্রশিক্ষণ নিয়ে তারাই ব্যবসা ও করপোরেট বিশ্ব পরিচালনা করবেন।'

প্রধান অতিথি বক্তৃতায় তিনি আরও বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের পথে দ্রুত এগিয়ে চলছে। ইতোমধ্যেই বাংলাদেশ মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি) অর্জন করেছে। এখন আমরা সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জনের পথে আছে। রফতানিতে বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম শীর্ষ দেশে পরিণত হয়েছে। ব্যবসা ও করপোরেটকে সহায়তার মাধ্যমে ইএমবিএ সম্পন্নকারীরা বাংলাদেশকে বিশ্বের অন্যতম শীর্ষ উন্নত দেশ হিসেবে গড়ায় ভূমিকা রাখতে পারে।'

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইবিএর ভারপ্রাপ্ত পরিচালক প্রফেসর মোহাম্মদ আবদুল মোমেন ও এক্সিকিউটিভ এমবিএর কোঅর্ডিনেটর ড. মো. রেজাউল কবির।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমবিএ/ইএমবি প্রোগ্রামের পরিচালক ড. মামুন আল বশির এবং ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনস্ট্রেশনের প্রধান এস. এম. আরিফুজ্জামান উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর