ইবির পরিবহন পুলে নতুন ৪টি গাড়ি

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 15:48:05

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহন পুলে নতুন চারটি গাড়ি যুক্ত হয়েছে। সোমবার (২৪ জুন) দুপরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে ফিতা কেটে গাড়িগুলো উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় পরিবহন অফিস সূত্রে জানা যায়, পরিবহন অফিস আরও বেশি স্বনির্ভর হওয়ার লক্ষ্যে দুটি এসি মিনি কোস্টার, একটি অ্যাম্বুলেন্স, একটি মাইক্রোবাস ক্রয় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত গাড়ি চারটির মধ্যে এসি কোস্টার দুটির একটি শিক্ষক ও একটি কর্মকর্তাদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘প্রায় দুই কোটি ২০ লাখ ৭১ হাজার টাকায় নতুন চারটি গাড়ি ক্রয় করা হয়েছে। এর মধ্যে ৪১ লাখ ৭৫ হাজার টাকা মূল্যে একটি অ্যাম্বুলেন্স, প্রতিটি ৬৭ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা মূল্যে দুটি এসি মিনি কোস্টার এবং ৪২ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা মূল্যে একটি হাইয়েচ মাইক্রো রয়েছে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘বর্তমান প্রশাসনের দায়িত্ব গ্রহণের পর থেকে এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে আটটি নতুন গাড়ি যুক্ত হয়েছে। আরও দুটি বড় বাস (হিনো) শিক্ষার্থীদের জন্য অতি শিগগির পরিবহন পুলে যুক্ত হবে বলে আশা করছি।’

এ সম্পর্কিত আরও খবর