৩১ জুলাইয়ের মধ্যে জাকসু নির্বাচনের লক্ষ্যে কমিশন গঠন

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪,কম | 2023-08-30 07:16:41

আগামী ৩১ জুলাইয়ের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশন গঠনের আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। জাকসুর দাবিতে সাধারণ শিক্ষার্থী ও ছাত্র নেতাদের আন্দোলনের মুখে তিনি এ ঘোষণা দেন।

শুক্রবার (২৮ জুন) বিশ্ববিদ্যালয়ের ৩৮ তম সিনেট সভা শুরুর পূর্বে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নির্বাচন কমিশন গঠন করবো এবং উক্ত নির্বাচন কমিশন আগামী নভেম্বর মাসের মধ্যে জাকসুর তফসিল ঘোষণা ও নির্বাচনের আয়োজন করবেন। আমরা আগামী সিনেট অধিবেশন ছাত্র প্রতিনিধিদেরকে নিয়ে করতে চাই। আমি বলেছি জাকসু দিবো মানে দিবোই।’

উপাচার্যের এ আশ্বাসকে সাধুবাদ জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে উপাচার্যের আশ্বাসে চলমান অবস্থান কর্মসূচী স্থগিত করেননি বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম। তিনি বলেন, ‘আমরা উপাচার্যকে সাধুবাদ জানাই। তবে আমরা একমাস নয় আগামী এক সপ্তাহের মধ্যে জাকসু নির্বাচন কমিশন গঠন করার দাবি জানাচ্ছি। এছাড়া এক মাসের মধ্যে জাকসুর তফসিল ঘোষণার দাবি জানাচ্ছি।’

এর আগে শুক্রবার (২৮ জুন) বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হল রুমের সামনে জাকসুর তফসিল ঘোষণার দাবিতে অবস্থান কর্মসূচী শুরু করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা সকল বৈধ ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত করে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে জাকসু নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানান। এ দাবিতে সিনেট হলে প্রবেশে সিনেটরদেরকে বাধা প্রদান করেন শিক্ষার্থীরা। তবে পরবর্তীতে জাকসু নির্বাচনের আশ্বাসে সিনেটরদের হলরুমে প্রবেশ করতে দেন তারা।

এ সম্পর্কিত আরও খবর