পদবঞ্চিতদের অনশনে গুরুতর অসুস্থ ২ জন

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 05:41:40

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা, ১৯ বিতর্কিতের নাম প্রকাশ, যোগ্যদের মূল্যায়নসহ চার দফা দাবিতে আমরণ অনশনে বসেছে ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা।

গত শুক্রবার (২৮ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে তারা এ অনশন কর্মসূচি পালন শুরু করে।  

তবে অনশনের দুইদিন পেরিয়ে গেলেও তাদের কেউ দেখতে আসেনি। এদিকে অনশনে  অসুস্থ হয়ে  পড়েছেন নয় জন। গুরুতর অসুস্থ আরও দুজন। তারা হলেন মুরাদ হায়দার টিপু এবং শেখ আব্দুল্লাহ।

রোববার (৩০ জুন) সরেজমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে গিয়ে দেখা যায় অনেককে স্যালাইন দিয়ে রাখা হয়েছে। গুরুতর অসুস্থ হয়ে পড়ায় দুজনকে মেডিকেল নিয়ে যাওয়া হয়েছে বলে জানান ছাত্রলীগের সাবেক কমিটি ও ডাকসুর বর্তমান সদস্য তানভীর হাসান সৈকত।

তিনি বলেন, মুরাদ হায়দার টিপু ভাই ও শেখ আব্দুল্লাহ  ভাইয়ের শারীরিক অবস্থার বেশি অবনতি হওয়ায় তাদেরকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নেওয়া হয়েছে।

তিনি চার নেতাকে উদ্দেশ্য করে বলেন, কঠিনকে ভালোবেসেই রাজপথ বেছে নেওয়া ছেলেগুলো দমে যাবার নয়, দম্ভ যতই করেন প্রতিবাদ নয় প্রতিরোধের অনলে ভস্ম হবেন, সময়ের কঠিন বেড়াজালে। ভালো থাকুন নানক- রহমান ভাইয়েরা, ভালো থাকুক আপনাদের ক্ষমতার দম্ভ।

অসুস্থ নেতারা হলেন সাবেক সমাজসেবা সম্পাদক রানা হামিদ, সাবেক বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পাদক আনন্দ সাহা পার্থ, সাবেক উপ-আন্তর্জাতিক সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, রবিউল ইসলাম রবি, সাবেক উপপরিবেশ বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ সজীব, সাবেক উপত্রাণ সম্পাদক কৃষ্ণ মজুমদার, সাবেক সহসম্পাদক এস এম মামুন প্রমুখ।

এদিকে, শনিবার দিবাগত রাত বা পরদিন সকালে অনশনরতদের সঙ্গে দেখা করার কথা থাকলেও  ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দের কেউই আসেনি।

অনশনরতদের চার দফা দাবির মধ্যে রয়েছে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ, ছাত্রলীগের কমিটিতে পদ শূন্য হওয়া ১৯ জন বিতর্কিত নেতার নাম ও পদের নাম প্রকাশ, কমিটির বিতর্কিত নেতাদের বহিষ্কার করে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলার সুষ্ঠু বিচার।

এ সম্পর্কিত আরও খবর