কাদেরের আশ্বাসে অনশন ভাঙলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:53:24

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আশ্বাসে আমরণ অনশন ভাঙলেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে থাকা এই নেতাকর্মীরা সোমবার (১ জুলাই) রাত ৮টার দিকে তাদের অনশন ভাঙেন।

ওবায়দুল কাদেরের পক্ষ থেকে রাজু ভাস্কর্যে পদবঞ্চিতদের আশ্বাস দিতে আসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি। এরপরই এই কর্মসূচি শেষ করেন তারা।

আন্দোলনকারীদের মুখপাত্র, ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন জানান, ‘ওবায়দুল কাদের স্যার আওয়ামী লীগের সদস্য পপি আপাকে আমাদের এখানে পাঠিয়েছেন। স্যারের আশ্বাসে আমরা অনশন ভেঙেছি। কাদের স্যারের সঙ্গে আলোচনার পর আমাদের পরবর্তী অবস্থান জানাব।’

আন্দোলনকারী পদবঞ্চিতদের জুস ও পানি খাইয়ে অনশন ভাঙান মারুফা আক্তার পপি। এরপর তাদের নিয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদেরের কাছে যান তিনি।

উল্লেখ্য, রাজু ভাস্কর্যের পাদদেশে গত শুক্রবার (২৮ জুন) থেকে ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা আমরণ অনশন শুরু করেন। এক মাসেরও বেশি সময় ধরে টানা অবস্থান কর্মসূচি পালন করেও তাদের দেওয়া চার দফা দাবির পক্ষে কোনো আশ্বাস না মেলায় তারা এই কর্মসূচি শুরু করেছিলেন। আমরণ অনশন করতে গিয়ে তাদের অনেকে অসুস্থও হয়ে পড়েন।

আরও পড়ুন: পদবঞ্চিতদের অনশনে গুরুতর অসুস্থ ২ জন

আরও পড়ুন: আমরণ অনশনের দ্বিতীয় দিনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

এ সম্পর্কিত আরও খবর