শাবিপ্রবি ক্যাম্পাস পরিষ্কার রাখতে ৯০টি গার্বেজ বিন উদ্বোধন

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-15 10:18:36

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য প্রশাসনের উদ্যোগে ৯০টি গার্বেজ বিন উদ্বোধন করা হয়েছে।

রোববার (২১ জুলাই) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে 'ক্লিন সাস্ট মুভমেন্ট' এর ব্যানারে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গার্বেজ বিনগুলো উদ্বোধন করেন। 

এসময় উপস্থিত ছিলেন আইএমএলের পরিচালক অধ্যাপক ড. আলমগীর তৈমুর, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আশরাফুল আলম, অতিরিক্ত পরিচালক অধ্যাপক আনোয়ারুল হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রাজন দাস, সহকারী অধ্যাপক মিজানুর রহমান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাটের সহকারী কমিশনার আহমেদুর রেজা চৌধুরী প্রমুখ।

উদ্বোধনের সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, 'শাবিপ্রবিকে বাংলাদেশের সবচেয়ে সুন্দর, পরিচ্ছন্ন এবং সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করতে। আপাতত ৯০টি বিন দেওয়া হয়েছে সামনে চাহিদা অনুযায়ী ক্যাম্পাসে আরও বিন দেওয়া হবে। আর ময়লা বিন ফেলার জন্য সবাইকে উদ্বুদ্ধ করতে হবে। সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসলে বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণরূপে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা সম্ভব।'

অধ্যাপক ড. আলমগীর তৈমুর বলেন, 'গত বছর কয়েকজন শিক্ষার্থী নিয়ে ক্ষুদ্র পরিসরে ক্যাম্পাস পরিষ্কারের কাজ শুরু করি। আমাদের এই কাজটি বিশ্ববিদ্যালয়ের নজরে আসায় এখন ৯০টি বিন দেওয়া হয়েছে।'

প্রসঙ্গত ২০১৮ সালের জানুয়ারি মাসে অধ্যাপক ড. আলমগীর তৈমুরের নেতৃত্বে একদল শিক্ষার্থী সপ্তাহে ২/৩ দিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন এবং রাস্তা পরিষ্কার করা শুরু করে। এই কর্মসূচীর নাম দেওয়া হয় 'ক্লিন সাস্ট মুভমেন্ট'। পরবর্তীতে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ২৭টি গার্বেজ বিন স্থাপন করা হয়। এখন দুই ধাপে সর্বমোট ১১৭টি গার্বেজ বিন স্থাপন করা হয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর