অধিভুক্তি ইস্যুতে রাষ্ট্রপতিকে স্মারকলিপি ঢাবি শিক্ষার্থীদের

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 13:53:05

অধিভুক্তি সাত কলেজ বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের আচার্য (রাষ্ট্রপতি) আবদুল হামিদ বরাবর স্মারকলিপি প্রদান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার (জুলাই) বিকাল সাড়ে চারটার দিকে দশ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতি বরাবর এ স্মারকলিপি প্রদান করেছে বলে জানা যায়।

আন্দোলনকারীদের অন্যতম সদস্য তানভীর হাসান শান্ত জানান, বিকেলে টিএসসি থেকে দশ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে যায়। পরে সাড়ে চারটার দিকে রাষ্ট্রপতি বরাবর আমরা স্মারকলিপি প্রদান করি। আমরা অধিভুক্তি সমস্যার স্থায়ী সমাধান চেয়ে স্মারকলিপি প্রদান করেছি।

প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন, অধিভুক্ত সাত কলেজ বাতিল চাই কমিটির মুখপাত্র মো. শাকিল মিয়া ও রাকিব, রনি, আসিফ মাহমুদ, আব্দুল্লাহিল বাকি, রাকিব খান, রহমত উল্লাহ, তানভীর হাসান শান্ত প্রমুখ।

গত ২৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানে এগারো সদস্য বিশিষ্ট একটি সুপারিশ কমিটি গঠন করায় ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি থেকে সরে এসেছেন আন্দোলনকারীরা। সেই সময় তারা বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির কাছে স্বারকলিপি প্রদানের ঘোষণা দিয়েছিল। কর্মসূচির অংশ হিসেবে আজ (সোমবার) রাষ্ট্রপতি বরাবর তারা স্মারকলিপি প্রদান করেন।

এদিকে আগস্টের প্রথম সপ্তাহে সাত কলেজ সংকটের কার্যকরী কোনো সমাধান না হলেও আন্দোলনের স্লোগান ধরার কথা বলেছেন ডাকসুর জিএস ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। অধিভুক্তি বাতিলসহ ৪ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ও সংকট সমাধানে কার্যকরী পদক্ষেপ ও সঠিক সমাধান দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

এ সম্পর্কিত আরও খবর