ডেঙ্গু আতঙ্ক: ছুটির আগেই ফাঁকা জবি ক্যাম্পাস

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 03:17:13

ছুটি কার্যকর হওয়ার আগেই ফাঁকা হয়ে গেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। স্থবির হয়ে গেছে বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের কার্যক্রম।

সোমবার (৫ আগস্ট) সরজমিনে ক্যাম্পাসে এসে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শান্ত চত্বর, শহীদ মিনার প্রাঙ্গণ, ক্যাফেটেরিয়া, মাসূক চত্বর এবং কাঁঠাল তলাসহ যে সকল স্থানে শিক্ষার্থীদের ভিড় থাকতো তা খালি পড়ে আছে। কিছুদিন আগেও ক্যাফেটেরিয়াতে গিয়ে লম্বা লাইন ধরে  খাবার নিতে হতো কিন্তু সেখানে এখন শিক্ষার্থীদের উপস্থিতি নাই বললেই চলে।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, পুরান ঢাকায় ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ক্লাস-পরীক্ষা বন্ধ করে দিয়েছেন বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী। এতে করে শিক্ষার্থীরা ছুটির আগেই বাড়ি চলে গেছে।

এছাড়াও বেশিরভাগ শিক্ষার্থী ডেঙ্গু আক্রান্ত হয়ে এবং  ডেঙ্গু আক্রান্ত হওয়ার আতঙ্কে ছুটির আগেই বাড়ি চলে গেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এতে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বেড়ে গেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান বলেন, আমাদের  বিশ্ববিদ্যালয়  ৭ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে। ছুটির আগে যারা চলে গেছে তারা তাদের নিজস্ব প্রয়োজনে গেছে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর