ইবির নতুন আইন প্রশাসক ড. জহুরুল ইসলাম

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 05:09:28

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন আইন প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন আইন বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলাম।

সোমবার (২ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক আইন ও শরিয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডলের দায়িত্বের মেয়াদ শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ পদে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

তবে ড. রেবা মন্ডল সম্প্রতি এ দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে প্রশাসন বরাবর একটি আবেদন করেন। এ আবেদনের প্রেক্ষিতে সোমবার (২ সেপ্টেম্বর) তার স্থলে আগামী ১ বছরের জন্য অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়।

এ বিষয়ে অধ্যাপক ড. জহুরুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আইনগত সার্বিক পরামর্শ ও সহযোগিতা দিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে চাই। এজন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, এর আগেও অধ্যাপক ড. জহুরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রথম আইন প্রশাসকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ও শরিয়াহ অনুষদের সাবেক ডিন ও আইন বিভাগের সভাপতি ছিলেন। বর্তমানে তিনি রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন।

এ সম্পর্কিত আরও খবর