বেরোবিতে অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং সেন্টার চালুর সিদ্ধান্ত

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 18:43:35

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ইলেকট্রিক অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং সেন্টার চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে ৬৩তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর সূত্রে জানা যায়, সিন্ডিকেট সভায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড রোবটিকস ও ইলেকট্রিক অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং সেন্টার চালু করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়া ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র’ প্রতিষ্ঠা, বঙ্গবন্ধু স্টাডিজ জার্নাল ইংরেজিতে ও বঙ্গবন্ধু গবেষণা জার্নাল বাংলা ভাষায় আলাদাভাবে প্রকাশ করা ও শিক্ষক-কর্মকর্তাদের পদোন্নতি-আপগ্রেডেশনসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে সিন্ডিকেট সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. আমিনুল ইসলাম খান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাসেম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর ড. হাসিবুর রশীদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর