জাবিসাসের নতুন উপদেষ্টা অধ্যাপক সোহেল আহমেদ

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 19:10:00

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) আগামী এক বছরের জন্য উপদেষ্টা মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে জাবিসাসের কার্যালয়ে অধ্যাপক সোহেল আহমেদের কাছে এ দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী উপদেষ্টা অধ্যাপক বশির আহমেদ।

জাবিসাসের সভাপতি প্লাবন তারিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে সদ্য বিদায়ী উপদেষ্টা বলেন, 'সাংবাদিকতা একটি মহৎ পেশা। সাংবাদিকরা যে নিউজ কিংবা ফিচার লেখে সেটা অনেক কঠিন কাজ। লেখার দক্ষতাকে কাজে লাগিয়ে অনেক ভালো চাকরিতে যাওয়ার সুযোগও আছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা একটা গুরুত্বপূর্ণ সময় পার করছেন। আমরা আশা করব বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা তাদের কাজের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবেন।'

সদ্য দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা বলেন, 'দায়িত্বশীলতার জায়গা থেকে সাংবাদিক সমিতি এগিয়ে যাক। নতুন করে যুক্ত করা ছাত্র শৃঙ্খলা অধ্যাদেশ নিয়ে সাংবাদিকরা কথা বলেছেন। আমরা উপাচার্যকে জানিয়েছি ধারা বিলুপ্তির বিষয়ে, উপাচার্য সম্মতি দিয়েছেন। আশা করবো খুব শীঘ্রই ধারা বাতিল করা হবে।'

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল, মেহেদী ইকবাল, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি নুর আলম হিমেল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর