বশেমুরবিপ্রবি ভিসির পদত্যাগের দাবিতে মোমবাতি মিছিল

বিবিধ, ক্যাম্পাস

ডিষ্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-12 07:42:51

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলনের অংশ হিসেবে মোমবাতি মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে থেকে মোমবাতি মিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ এবং ভিসির পদত্যাগের দাবিতে শ্লোগান দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমরা ৬ দিন ধরে বিরতিহীনভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছি । ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত এই আন্দোলন কর্মসূচী চলবে।

আরও পড়ুন: ভিসি অপসারণের দাবিতে বশেমুরবিপ্রবি'তে আন্দোলন অব্যাহত  

এদিকে মঙ্গলবার দুপুরে সাংবাদিক সম্মেলন করে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। ক্যাম্পাসের একাডেমিক ভবনের সামনে আয়োজিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এমএসসি গণিত বিভাগের ছাত্র মোঃ আল গালিব। এসময় তিনি ভিসির পদত্যাগ দাবির প্রধান কারণগুলো তুলে ধরেন।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবি’তে দাবি একটাই ‘ভিসির পদত্যাগ’

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করেন। এর প্রেক্ষিতে ভিসির বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

আরও পড়ুন: জিডি করেছেন বশেমুরবিপ্রবি'র পদত্যাগী সহকারী প্রক্টর

এ সম্পর্কিত আরও খবর