ঢাবিতে আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা সমাবেশ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-21 22:47:31

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আত্মহত্যার বিরুদ্ধে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য 'সচেতনতা সমাবেশ' করেছে একদল শিক্ষার্থী।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ঢাবিতে রাজু ভাস্কর্যে দেশের কয়েকটি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা 'আচঁল ফাউন্ডেশন' নামক একটি সংগঠনের ব্যানারে এই সমাবেশ করেন।

শিক্ষার্থীদের মাঝে আত্মহত্যা বিরোধী সচেতনতা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে Say no suicide, আমরা পাশে আছি, সুইসাইড কষ্ট দূর করে না, আপনি বলুন আমরা শুনছি, Felling alone? We are here, Give yourself a chance, আত্মহত্যা সমাধান নয়, আপনার অনুভূতিগুলো শেয়ার করুন, Break the stigma, Help is available ইত্যাদি লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায় তাদের।

ফাউন্ডেশনের সভাপতি মো.তানসান বলেন, 'বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাধারণত হতাশা অতিরিক্ত আবেগের বশবর্তী হয়ে আত্মহত্যা করছে। আত্মহত্যার কয়েকটি স্টেজ রয়েছে। আমরা চেষ্টা করি প্রাথমিক স্টেজেই বিভিন্ন মানসিক ট্রিটমেন্ট প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের আত্মহত্যা প্রবণতা রোধ করতে। আর এ লক্ষেই আমাদের ফাউন্ডেশন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে।'

আচঁল ফাউন্ডেশন একটি 'অলাভজনক' সংগঠন যা দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক সমস্যা সমাধানে কাজ করে।

এ সম্পর্কিত আরও খবর