জাবি ছাত্রলীগ কর্মীর আঘাতে মাথা ফাটল আরেক কর্মীর

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-08 00:08:07

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের কর্মীরা বোতল দিয়ে আঘাত করে মাথা ফাটল শাখা ছাত্রলীগের আরেক কর্মীর। এতে গুরুতর জখম অবস্থায় তাকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সামনে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ কর্মী সাব্বির হোসেন নাহিদ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৪ তম আবর্তনের ও শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী। এছাড়া এ ঘটনায় একই হলের ছাত্রলীগ কর্মী জোবায়ের আহমেদ, রকিব ও কামরুল হাসান শাওনও আহত হন।

এদিকে মারধরের সঙ্গে জড়িতদের বিচার চেয়ে সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন শহীদ রফিক জব্বার হলের ভুক্তভোগী ছাত্রলীগ কর্মীরা।

অভিযোগপত্রে ঘটনার বর্ণনা দিয়ে তারা উল্লেখ করেন, দুপুরে ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে শহীদ মিনারের পাশে অবস্থিত শেখ জামাল ভর্তি সহায়তা কেন্দ্রে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছিলেন শহীদ রফিক জব্বার হলের ছাত্রলীগ কর্মীরা। এক ভর্তিচ্ছুকে কেন্দ্রে পৌঁছিয়ে দেওয়ার জন্য সিএসই বিভাগের সামনে যান ছাত্রলীগ কর্মী সাব্বির হোসেন নাহিদ। এই ভবনের সামনে টাকার বিনিময়ে ব্যাগ, মোবাইল ইত্যাদি রাখার জন্য টেন্ট দেয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের জাকির হোসেন। পরবর্তীতে জাকির টেন্টে ওই পরীক্ষার্থীর মোবাইল রাখার জন্য জবরদস্তি করে। তখন নাহিদ টাকার বিনিময়ে মোবাইল রাখতে জোরাজুরি করার প্রতিবাদ জানালে জাকির তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করার এক পর্যায়ে চড় থাপ্পড় মারতে শুরু করেন।

অভিযোগ পত্রে আরও উল্লেখ করা হয়, হামলাকালে বঙ্গবন্ধু হলের ৪৬ তম আবর্তনের গণিত বিভাগের রিফাত ও মুন্না মদের একটি কাচের বোতল দিয়ে নাহিদের মাথায় সজোরে আঘাত করেন। এতে নাহিদের মাথা ফেটে রক্তক্ষরণ শুরু হয়। এ হামলার বঙ্গবন্ধু হলের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয় বলেও অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক ডা. রেজওয়ানুর রহমান বলেন, 'মারধরের এ ঘটনায় তিনজন চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে নাহিদের মাথার পেছনে গুরুতর জখম থাকায় তাকে এনাম মেডিকেলে পাঠানো হয়েছে।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, 'আমরা আজকে সন্ধ্যায় শৃঙ্খলা কমিটির জরুরি সভা ডেকেছি। যথাযথ প্রমাণ ও উপস্থিত সহকারী প্রক্টরদের তথ্যের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।'

এ সম্পর্কিত আরও খবর