ভিসির পদত্যাগে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলন স্থ‌গিত

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-09-01 20:58:38

গোপালগ‌ঞ্জের বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যাল‌য়ের চলমান আন্দোলন স্থ‌গিত ঘোষণা করা হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (১ অক্টোবর) সকা‌লে বিশ্ব‌বিদ্যাল‌য়ের জয়বাংলা চত্ব‌রে অনু‌ষ্ঠিত এক প্রেস ব্রি‌ফিংয়ে আন্দোলন স্থ‌গিতের ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থী‌দের প‌ক্ষে এমএস‌সি বিভা‌গের শিক্ষার্থী আল গা‌লিব।

লি‌খিত বক্ত‌ব্যে তিনি বলেন, গত ১২ দি‌নের ভিসি বিরোধী আ‌ন্দোল‌নে যারা তা‌দের‌কে সর্বাত্মক সহায়তা ক‌রে‌ছেন তা‌দের প্র‌তি কৃতজ্ঞতা জানান। তাছাড়া তা‌দের আ‌ন্দোল‌নের ফল হিসা‌বে দুর্নী‌তিবাজ ও নারী কেলেঙ্কারির হোতা আ‌ন্দোল‌নের মু‌খে পদত্যা‌গে বাধ্য হ‌য়ে‌ছেন । এ বিষয়ে গণমাধ্যম ক‌র্মিরা যে সত্য কথা তু‌লে ধ‌রে‌ছেন তাদেরকে সহ ইউ‌জিসি‌র তদন্ত ক‌মি‌টির প্র‌তি‌বেদ‌নে স‌ঠিক তথ্য প্রকাশ করায় তাদেরও ধন্যবাদ জানান।

ত‌বে অ‌নিয়ম ও দুর্নী‌তিবাজ সদ্য পদত্যাগী ভি‌সি প্র‌ফেসর ড. খোন্দকার না‌সিরউ‌দ্দিনকে যারা সহ‌যো‌গিতা ক‌রে‌ছে তা‌দেরকে বিচা‌রের আওতায় আনার দাবি জানা‌নো হয়।

এদিকে, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পা‌সে রং মে‌খে, এ‌কে অন্য‌কে জ‌ড়ি‌য়ে ধ‌রে আ‌বিরের রং‌য়ে রা‌ঙিয়ে আনন্দ উল্লাস করেছে। এক কথায় আ‌বিরের রং‌য়ে র‌ঙিন হ‌য়ে গে‌ছে পু‌রো ক্যাম্পাস।

শিক্ষার্থীরা জানান, টানা ১২ দিন আন্দোলনের পর আমাদের দাবি পূরণ হয়েছে। ভিসি পদত্যাগ করায় আমরা খুবই আনন্দিত। শিগগিরই বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হবে এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়কে অনিয়ম-দুর্নীতিমুক্ত করে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাবেন এটাই আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর থেকে ভিসির অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে আন্দোলন করেছিল বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা। টানা ১২ দিনের আন্দোলন শেষে গতকাল বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন ভিসি নাসিরউদ্দিন। এরই প্রেক্ষিতে আন্দোলন স্থগিতের ঘোষণা দিলেন শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর